ইরাকে সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৪।

ইরাকে সরকার বিরোধী বিক্ষোভে গুলি, নিহত ৪
অনলাইন ডেস্ক ১৯:৪০, ২১ নভেম্বর, ২০১৯

ছবি: সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদে চলমান বিক্ষোভে বৃহস্পতিবার গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করেছে নিরাপত্তা বাহিনী। এতে ৪ জন নিহত ও অন্তত ৪৮ জন আহত হয়েছেন। খবর রয়টার্স।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানী বাগদাদের গুরুত্বপূর্ণ তিনটি সেতু দখল নিয়ে বিক্ষোভ করেন হাজার হাজার মানুষ। এ সময় নিরাপত্তাবাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের মাথা লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে।এতে ঘটনাস্থলেই তিন জন প্রাণ হারান।

পুলিশ জানায়, সিনাক সেতুর কাছে একজন এবং ওই সেতু সংলগ্ন আহরার সেতুর কাছে আরেক বিক্ষোভকারী নিহত হয়েছেন।পুলিশের বিবৃতির পর হাসপাতালে আরও দুই জন মারা যান।

ইরাকের হাসপাতাল সূত্র জানিয়েছে, নিহতদের মাথায় গুলি ও টিয়ারসেলের আঘাতের ফলে তাদের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪৮ জন।

আরও পড়ুন: পিইসিতে শিশুদের বহিষ্কার কেন অবৈধ নয়: হাইকোর্ট

এদিকে পুলিশের হামলার পরও বিক্ষোভকারীরা ওই এলাকায় তাদের অবস্থান ধরে রেখেছে। সেখানকার তিনটি সেতু এখনও বিক্ষোভকারীদের দখলে। ওই এলাকাটিতে সরকারের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অফিস রয়েছে।

সরকারের দুর্নীতি বন্ধ, নতুন কর্মসংস্থান সৃষ্টি ও অর্থনৈতিক সংস্কারসহ বেশ কয়েকটি দাবিতে গত ১ অক্টোবর থেকে ইরাকে বিশেষত বাগদাদে আন্দোলন-বিক্ষোভ চলছে। একে কেন্দ্র করে এখন পর্যন্ত তিন শতাধিক মানুষ নিহত হয়েছেন।

157 total views, 3 views today

Comments

comments

     More News Of This Category

Our Like Page

Close