নিজ হাতে গড়া রাজনৈতিক দল থেকে বহিষ্কারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন বলে জানিয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ

নিজ হাতে গড়া রাজনৈতিক দল থেকে বহিষ্কারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করবেন বলে জানিয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শুক্রবার তিনি এই অঙ্গীকার করেছেন।

বৃহস্পতিবার ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অব মালয়েশিয়া (বারসাতু) মাহাথিরসহ দলটির পাঁচ নেতাকে বহিষ্কার করে। বহিস্কৃতদের মধ্যে মাহাথিরের ছেলেও রয়েছেন।

মাহাথির ও চার জনের আজকের এক যৌথ বিবৃতিতে বলা হয়, দলীয় নির্বাচনের মুখোমুখি হওয়ার ভয়ে এবং দেশের প্রশাসনিক ইতিহাসে সবচেয়ে অস্থিতিশীল প্রধানমন্ত্রী হিসেবে নিজের অবস্থান নিরাপদ বোধ না করায় বৈধ কোন কারণ ছাড়াই বারসাতু প্রেসিডেন্ট আমাদের বহিস্কার করেছেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ১৮ মে দেশটির পার্লামেন্টের অধিবেশন চলাকালীন বিরোধী দলের সংসদ সদস্যদের আসনে বসায় তাকে বহিষ্কার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি চিঠিতে বারসাতু জানায়, গত সপ্তাহে সংসদে বৈঠককালে বিরোধী দলের আসনে বসেন মাহাথির। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির পদে মুহিউদ্দিনের নেতৃত্বকে প্রত্যাখ্যান করায় স্বাভাবিকভাবেই তার সদস্যপদ বাতিল হয়।

৯৫ বছর বয়সী মাহাথির এক সময় ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অব মালয়েশিয়ার সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। দীর্ঘদিনের ক্ষমতা ভাগাভাগির লড়াইয়ের পর জোট ভেঙে গেলে ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর পদ ছাড়েন মাহাথির। আল জাজিরা।

     More News Of This Category

Our Like Page