নিয়ামতপুরে প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনে ফাটল অভিভাবকদের ক্ষোভ

নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁর নিয়ামতপুরে ভাবিচা ইউনিয়নের পাইকড়া ১৪ নং প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় ভবনের বিভিন্ন জায়গায় ফাটলের অভিযোগ উঠেছে।এ নিয়ে ছাত্র-ছাত্রীদের অভিভাবকেরা চরম ক্ষোভে উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় নবনির্মিত ভবনের ওয়াল সহ মূল পিলারগুলোর বিভিন্ন অংশে ফাটল ধরেছে।
এসময় সাবেক ইউপি সদস্য ও উক্ত প্রতিষ্ঠানের সাবেক সভাপতি আলমগীর কবির জানায় ভবনটি নির্মানের শুরু থেকেই বিভিন্ন অনিয়ম এবং নিম্নমানের নির্মাণসামগ্রী দিয়ে কাজ চালানোর বিষয় এলাকাবাসীর নিকট দৃশ্যমান ছিলো, বিষয় টি নিয়ে উক্ত প্রতিষ্ঠানের নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠানকে অবগত করে কোন কাজ না হওয়ায় বিষয় টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। নির্বাহী কর্মকর্তা কর্তৃক সুষ্ঠ কাজের নির্দেশনা দিলেও তার কোন তোয়াক্কা না করে কাজ চালিয়ে যায় এমতাবস্থায় ভবনটি ধসে পড়ার আসংখ্যা রয়েছে।
উক্ত প্রতিষ্ঠানের বর্তমান সভাপতি শরিফউদ্দিন সরদার বলেন কাজের ভালো মন্দ আমরা কি বুঝি এসব দায়িত্ব তো ইঞ্জিনিয়ারের কাজের শুরু থেকে এই অনিয়মের বিষয়টি সকলেরই জানা তার পরেও এলজিইডি কোন ব্যবস্থা না নিলে আমরা কি করতে পারি।

নির্মাণকৃত ভবনের রাজমিস্ত্রী সুইট বলেন, ভবনটি নির্মাণে অনিয়ম ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হয়েছে বিষয় টি একশতভাগ সত্যি তিনি আরও বলেন বিগত তিন মাস যাবত কাজ করছি কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান আমাদের কোন রকম বিল বেতন দেন নি আজ দিবো কাল দিবো বলে শুধু দিন দিচ্ছে।

বিষয়টি নিয়ে উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার নুরু’ ই আলম সিদ্দিকির সহিত মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ভবনটির কাজ চলমান রয়েছে বিষয় টি তদন্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

     More News Of This Category

Our Like Page