ভালুকায় ঈদের দিন ২২টি গরু কোরবানী দিয়ে হতদরিদ্রদের মাঝে মাংস বিতরণের উদ্যোগ নিয়েছে আল খায়ের ফাউন্ডেশন

সাইফুল ইসলাম
ভালুকা,প্রতিনিধি, ময়মনসিংহ।

ময়মনসিংহের ভালুকা উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন স্থানে পবিত্র ঈদুল আযাহা’র দিনে ২২টি গরু কোরবানি করে তার মাংস হত দরিদ্রদের মাঝে বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। আল খায়ের ফাউন্ডেশন এ মহতি উদ্যোগ গ্রহন করেছেন।


সংশ্লিষ্ট সূত্রে জানাযায়, আল খায়ের ফাউন্ডেশন পবিত্র ঈদুল আযাহা’র দিনে উপজেলার মল্লিকবাড়ী, ভালুকা, ডাকাতিয়া, মেদুয়ারী ও উথুরা ইউনিয়নের বিভিন্ন এলাকায় ২২টি গরু কোরবানি করে তার মাংস ওইসব এলাকার হতদরিদ্র মানুষের মাঝে বিতরণের করবেন। প্রতিষ্ঠানটি গত বছরও কোরবানি করে হত দরিদ্র মানুষদের মাঝে মাংস বিতরণ করেছিলেন। ভালুকা উপজেলায় আল খায়ের ফাউন্ডেশন ইতিপুর্বে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন মানুষদের জমিসহ বসতবাড়ি উপহারের উপজেলার ভালুকা ইউনিয়নের নিশাইগঞ্জ ও মল্লিকবাড়ী ইউনিয়নের ভায়াবহ আশ্রয়ন প্রকল্প ও মল্লিকবাড়ী বাজার কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক, মল্লিকবাড়ি চন্দ্রিভিটা জামে মসজিদ, মল্লিকবাড়ী পোদ্দার পুকুরপাড়, সাতেঙ্গা বাজার হাজী মার্কেট, মল্লিকবাড়ী বাজার জয়কালি মন্দির, ধামশুর জামে মসজিদ, ইন্তারঘাট বাজার, পাঁচগাও পশ্চিমপাড়া জামে মসজিদসহ সরকারী তিনটি প্রতিষ্ঠানে ট্যাংকিসহ সাবমারর্সেবোল পাম্প স্থাপন করে দিয়েছেন। এ ছাড়াও সম্প্রতি উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাও ডাকিরভিটা জামে মসজিদের উন্নয়ন কাজে ৮লাখ টাকার চেক প্রদান করেন। মসজিদ কমিটির পক্ষে ইউএনও সালমা খাতুন চেকটি গ্রহন করেন। বিশিষ্ট চিকিৎসক ও আল খায়ের ফাউন্ডেশন, ময়মনসিংহ এলাকার উপদেষ্টা ডাঃ মোশায়েদ রহমান মুন উল্লেখিত কাজগুলোর সমন্বয় করেন।
মল্লিকবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকরাম হোসাইন জানান, আল খায়ের ফাউন্ডেশন, ময়মনসিংহ এলাকার উপদেষ্টা ডাঃ মোশায়েদ রহমান মুন’র মাধ্যমে আল খায়ের ফাউন্ডেশন মল্লিকবাড়ী ইউনিয়নে দুটি সরকারী প্রতিষ্ঠানসহ ৭টি প্রতিষ্ঠানে ট্যাংকিসহ সাবমারর্সেবোল পাম্প স্থাপন করে দিয়েছেন।
ইউএনও সালমা খাতুন জানান, আল খায়ের ফাউন্ডেশন তাদের অর্থায়নে মল্লিকবাড়ী ইউনিয়নের ভায়াবহ আশ্রয়ন প্রকল্প, মল্লিকবাড়ী বাজার কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক ও ভালুকা ইউনিয়নের নিশাইগঞ্জ আশ্রয়ন প্রকল্পসহ মোট ৩টি প্রতিষ্ঠানে ট্যাংকিসহ সাবমারর্সেবোল পাম্প স্থাপন করে দিয়েছেন।
আল খায়ের ফাউন্ডেশন, ময়মনসিংহ এলাকার উপদেষ্টা ডাঃ মোশায়েদ রহমান মুন জানান, আল খায়ের ফাউন্ডেশন সারাদেশে মানবতার কল্যাণে কাজ করে আসছেন। ভালুকা উপজেলাসহ এ এলাকায় ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠানসহ হত দরিদ্রদের কল্যাণে ব্যাপক কাজ করার পরিকল্পনা রয়েছে।

     More News Of This Category

Our Like Page