Logo
আজঃ Sunday ২৬ June ২০২২
শিরোনাম
পবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস পালিত অপহরণের ৩ মাস ২০ দিন পর মরদেহ উদ্ধার, মেম্বারসহ গ্রেফতার ৩ চির যৌবনপ্রাপ্ত হওয়ার নেশায় বৃদ্ধাকে হত্যা করে পুরুষাঙ্গ, অন্ডকোষ, চোখ তুলে নেওয়া খুনি ও হুকুমদাতা গ্রেফতার পবিপ্রবিতে বরিশাল বিভাগীয় রোভার মেট ওয়ার্কশপে’র উদ্বোধন ঝিনাইদহে মিছিলে গুলি ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে আ’লীগের বিরাট প্রতিবাদ সমাবেশ কেশবপুরে ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ত্রণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌগাছায় পুলিশের হাতে ২'শত ফেনসিডিলসহ ২ জন গ্রেফতার দলের সিদ্ধান্ত অমান্য পদ পদবি গোপন করে পৌরসভা নির্বাচনে বিএনপি নেতারা ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক নওগাঁয় চাঁদার টাকা না পেয়ে চুরি আঘাত করে হত্যা চেষ্টা বাবা-ছেলেকে, পলাতক আসামী!

বিশুদ্ধ পানির ব্যবস্থা করায় মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন ফেনীর এম মোকছুদুর রহমান মিয়াজী

প্রকাশিত:Wednesday ০২ March 2০২2 | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ১২৯জন দেখেছেন
ডাঃ মাহতাব হোসাইন মাজেদ

Image

ফেনী সদর লস্কর হাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সাধারন সম্পাদক এম মোকছুদুর রহমান মিয়াজী।নিয়মিত জনসাধারণের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়ান। ইতোমধ্যে ফেনী জেলার বিভিন্ন পর্যায়ে  শতাধিক গভীর নলকূপ বিতরণ করে এলাকার মানুষের কাছে সুখ্যাতি অর্জন করেছেন।  ১ মার্চ সন্ধ্যায় ফেনী সদর উপজেলার লস্কর হাট বাজার কার্যালয়ে ৬টি  নলকূপ বিতরণ করেন।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট গবেষক  ডা: মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ।


প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে দেখলে মিয়াজী ভাই যে উদ্যোগ নিয়েছেন তা অত্যন্ত মহৎ কাজ এবং সদগায়ে জারিয়া। ফেনীর বিভিন্ন অঞ্চলে পানি দূষিত রোগে পেটের পীড়াসহ জটিল ও কঠিন রোগের রোগীর পরিমাণ দিন দিন বাড়ছে। পানির ওজন স্তর নিচে নেমে যাওয়ায় গভীর নলকূপ স্থাপন জরুরী হয়ে পড়েছে। মানুষের কষ্টের কথা চিন্তা করে তিনি যে উদ্যোগ নিয়েছেন তা অত্যন্ত প্রশংসার দাবি রাখে।


মিয়াজী তার বক্তব্যে বলেন, মানুষকে সেবা দেয়ার মাধ্যমে আল্লাহ এবং আল্লাহর রাসূলকে পাওয়া যায়। মানবিক কাজ করতে পারা অত্যন্ত গর্বের এবং সদগায়ে জারিয়া। আমি প্রতিনিয়ত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর জন্য। আগামীতে অসহায় ও দুস্থ মানুষের জন্য ব্যাপকভাবে কাজ করার আশা রয়েছে। সমাজের সকল বিত্তবান ব্যক্তি এগিয়ে আসলে দরিদ্র মানুষের সংখ্যা কমবে।


আরও খবর



চ্যানেল থ্রি বাংলা আইপি টিভি। বিজ্ঞাপন দিন সাথে থাকুন।

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Thursday ২৩ June ২০২২ | ৫২জন দেখেছেন
চ্যানেল থ্রি বাংলা অনলাইন ডেক্স

Image

চ্যানেল থ্রি বাংলা আইপি টিভি। বিজ্ঞাপন দিন সাথে থাকুন।


আরও খবর



নিয়ামতপুরে আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসে ধান চিটা হওয়ার অভিযোগ

প্রকাশিত:Sunday ২৯ May ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৭৯জন দেখেছেন
মোঃ সিরাজুল ইসলাম নওগাঁ জেলা প্রতিনিধি -১

Image



  নিয়ামতপুর(নওগাঁ)প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসের কারণে বোরো ধান চিটা হওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। অভিযোগ সূত্রে জানা যায়, শাহিন আলম ও আলাউদ্দিন নয়, নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের উপরকুড়া শালবাড়ী গ্রামের অনেক কৃষকের স্বপ্নই নষ্ট হলো গরম বাতাসের কারণে। প্রায় ১৪ বিঘা জমিতে ওই গরম বাতাসের বোরো ধান চিটা হয়েছে। উপজেলার হাজিননগর ইউনিয়নের উপরকুড়া শালবাড়ী এলাকায় অবস্থিত আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসের কারণে এ ঘটনাটি ঘটেছে বলে দাবী কৃষকদের।


সরেজমিনে দেখা যায়, আনোয়ারা পোল্ট্রি ফার্মের আশেপাশের, অনেক জমির ধান অনেকটা সাদা রং ধারণ করেছে৷ হঠাৎ উঠতি ফসলের এ অবস্থায় কৃষকেরা দিশেহারা হয়ে পড়েছেন৷ আনোয়ারা পোল্ট্রি ফার্মের কারণে ক্ষতি হয়েছে কিনা জানতে চাইলে আমান গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আনোয়ারা পোল্ট্রি এন্ড হ্যাচারীর সহকারী ম্যানেজার মতিউল হাসান বলেন, যে কৃষক অভিযোগ করেছে, এটা উদ্দেশ্যপ্রণীত বা ভিত্তিহীন। এটা প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি হয়েছে বা গরম বাতাসের কারণে হয়ে থাকতে পারে। তবে আমার মনে হয় তাদের অভিযোগটি উদ্দেশ্যপ্রণীত বা ভিন্নহীন।



ভুক্তভোগী কৃষক শাহিন আলম ও আলাউদ্দিন  জানান,ধার দেনা করে জমিতে ধান চাষ করেছি। আশা ছিল, এই ফসল থেকেই কেটে যাবে সারা বছর। কিন্তু আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসে সেই ধান চিটা হয়ে গিয়েছে। আমাদের ১৪ বিঘা আবাদ গরম বাতাসের কারণে ধান চিটা হয়েছে। এছাড়া সহ প্রায় কয়েক জন কৃষক এই ক্ষতির সম্মুখীন হয়েছেন। তারা আরোও জানান, শেষ সম্বলটুকু দিয়ে আবাদ করে এভাবে তীরে এসে তরি ডোবায় দিশেহারা হয়ে পড়েছি৷ আবার বাতাসের কারণে আশেপাশে পরিবেশে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হচ্ছে।


উপজেলা কৃষি অফিসার আমীর আব্দুল্লাহ ওয়াহিদুজ্জামান বলেন, বিষয়টি আমার দৃষ্টি গোচরে আসে নাই। মাঠে ধান থাকা অবস্থায় অভিযোগ পেলে বিষয়টি নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে কি কারণে ক্ষতি হয়েছে তা জানা যেত। যতি ধান ক্ষেতে গরম বাতাসে নিয়মিত প্রবাহিত হয়ে থাকে, তাহলে ক্ষেতে ধান ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, অভিযোগ পেয়েছি। অত্র এলাকার হাজিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।


আরও খবর



রাজারহাটে পরিত্যক্ত অবস্থায় গুলি-ম্যাগাজিন উদ্ধার

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৮৩জন দেখেছেন
মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

Image



     মোঃহামিদুল ইসলাম

 কুড়িগ্রাম জেলা প্রতিনধি


 

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় রাস্তার উপর থেকে পুলিশ পরিত্যক্ত অবস্থায় ৯ রাউন্ড গুলি, একটি  ম্যাগাজিন ও চার্জার গার্ড উদ্ধার করেছে । 


রবিবার ,২৯ মে রাত প্রায় ১২টার দিকে রাজারহাট-তিস্তা সড়কের হরিচরণ এলাকা থেকে এসব  উদ্ধার করা হয়।


পুলিশ জানা যায়, রবিবার রাত ১২টার দিকে রাজারহাট থানার টহল দলের পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম ও এএসআই রাফিউল আমিন রাজারহাট-তিস্তা সড়ক অদিতা সুধী কানন ফিলিং স্টেশন  সংলগ্ন সড়কে ৯ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি,একটি ম্যাগাজিন,একটি চার্জার গার্ড, পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে থানায় নিয়ে আসে।


রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রোববার রাতে টহল দলের সদস্যরা রাস্তার উপর  পরিত্যক্ত অবস্থায় ৯ রাউন্ড গুলি,একটি  ম্যাগাজিন ও চার্জার গার্ড উদ্ধার করে থানায় নিয়ে আসে,ধারনা করা হচ্ছে কেউ না, কেউ এসব নিয়ে যাওয়ার সময় রাস্তায় ফেলে গেছে।


আরও খবর



চৌগাছায় পুলিশের হাতে ২'শত ফেনসিডিলসহ ২ জন গ্রেফতার

প্রকাশিত:Wednesday ০১ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৬০জন দেখেছেন
শেখ মোস্তফা কামাল(যশোর জেলা প্রতিনিধি)

Image



শেখ মোস্তফা কামাল যশোর জেলা প্রতিনিধিঃ-


যশোরের চৌগাছা থানা পুলিশের অভিযান চালিয়ে ২'শত বোতল ফেনসিডিলসহ ২ জনকে গ্রেফতার করেছে। গত মঙ্গলবার (৩১মে) রাতে চৌগাছা টু মহেশপুর গামী পাঁকা রাস্তার পাশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। মাদক উদ্ধারের ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ত্রণ আইনে মামলা হয়েছে। 


জানা গেছে, যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার,বিপিএম(বার),পিপিএম এঁর নির্দেশক্রমে মাদক ও চোরাচালান মুক্ত যশোর জেলা গঠনের লক্ষ্যে চৌগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সবুজ এর সার্বিক তত্ত্বাবধানে উপ-পুলিশ পরিদর্শক (এসআই) বিপ্লব সরকার ও সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) আরিফ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে গত মঙ্গলবার (৩১মে) রাতে পৌরশহরের চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের সামনে চৌগাছা টু মহেশপুর গামী পাঁকা রাস্তার পাশে সাহেব আলীর ফুসকার দোকানের সামনে থেকে ২'শত বোতল ফেনসিডিলসহ ২জনকে গ্রেফতার করে। তারা হলেন শার্শা থানার যাদবপুর গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে সাগর মিয়া (২২), বর্তমানে যশোর রেলগেট তেতুলতলা এলাকার বাসিন্দা ও কতোয়ালী থানার রেলগেট তেতুলিয়া এলাকার গোলজারের ছেলে মোঃ নাদিম (২৩)। এ ঘটনায় চৌগাছা থানায় একটি মাদকদ্রব্য নিয়ত্রণ আইনে মামলা হয়েছে। যার মামলা নং-১/১৩০।


এ ব্যাপারে চোগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম সবুজ বলেন, ফেনসিডিলসহ হাতেনাতে ২'জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ত্রণ আইনে মামলা হয়েছে। আসামীদের বুধবার সকালে পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



দলের সিদ্ধান্ত অমান্য পদ পদবি গোপন করে পৌরসভা নির্বাচনে বিএনপি নেতারা

প্রকাশিত:Tuesday ৩১ May ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৬৭জন দেখেছেন
সুমন কুমার বিশ্বাস ঝিনাইদহ জেলা প্রতিনিধি

Image


সুমন কুমার বিশ্বাস 

ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


বিএনপি সব ধরণের নির্বাচন থেকে বিরত থাকলেও পদ পদবী গোপন কের ঝিনাইদহ বিএনপির এক ঝাক নেতা পৌরসভা নির্বাচন করছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে দলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। জেলা নেতৃবৃন্দ এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত গ্রহন করেনি বলে জানা গেছে। জেলা বিএনপি সিদ্ধান্ত নিলে দলীয় সিদ্ধান্ত অমান্য করার দায়ে এসব পদধারী নেতারা বহিস্কার হতে পারেন। তথ্য নিয়ে জানা গেছে, আসন্ন ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি ও তার জোটের কোন প্রার্থী নেই। কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দেশের কোথাও বিএনপির প্রার্থীরা অংশ নিচ্ছেন না। কিন্তু ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে পৌর বিএনপির পদধারী নেতারা অংশ নিচ্ছেন। আওয়ামীলীগের পাশাপাশি তারাও নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। বিভিন্ন পাড়া মহল্লায় তাদের পোস্টার শোভা পাচ্ছে। আগামী ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে ঝিনাইদহ পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান শেখর এবারো কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। তিনি ৬ নং ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দিতা করছেন। এছাড়া ঝিনাইদহ পৌর বিএনপির সহ-সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খান মিঠু পৌরসভার ২ নং ওয়ার্ড থেকে, পৌর বিএনপির সহ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম ৫ নং ওয়ার্ড থেকে, বিএনপি নেতা তোফাজ্জেল হোসেন ৪নং ওয়ার্ড থেকে, পৌর বিএনপির সহ সভাপতি ও সাবেক যুবদল নেতা মোঃ মহিউদ্দিন ৮নং ওয়ার্ড থেকে, বিএনপি নেতা দুলাল শাহ ২নং ওয়ার্ড থেকে ও পৌর মহিলা দল নেত্রী মোছাঃ আনজুয়ারা খাতুন আনজু সংরক্ষিত ৪,৫,ও ৬ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। নির্বাচনে তারা জয়ী হওয়ার ব্যাপারে আশাবাদী। তবে নির্বাচন নিয়ে এ সব নেতারা মুখ খুলতে নারাজ। বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা বলেন, কাউন্সিলর পদে নেতারা অংশ নিচ্ছেন এটা আমি দেখেছি। তবে আমরা সদ্য সম্মেলন ও কাউন্সিলের মাধ্যমে দায়িত্ব গ্রহন করেছি। বিষয়টি যচাই বাছাই করে সিদ্ধান্ত গ্রহন করা হবে।


আরও খবর