Logo
আজঃ Sunday ২৬ June ২০২২
শিরোনাম
পবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস পালিত অপহরণের ৩ মাস ২০ দিন পর মরদেহ উদ্ধার, মেম্বারসহ গ্রেফতার ৩ চির যৌবনপ্রাপ্ত হওয়ার নেশায় বৃদ্ধাকে হত্যা করে পুরুষাঙ্গ, অন্ডকোষ, চোখ তুলে নেওয়া খুনি ও হুকুমদাতা গ্রেফতার পবিপ্রবিতে বরিশাল বিভাগীয় রোভার মেট ওয়ার্কশপে’র উদ্বোধন ঝিনাইদহে মিছিলে গুলি ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে আ’লীগের বিরাট প্রতিবাদ সমাবেশ কেশবপুরে ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ত্রণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত চৌগাছায় পুলিশের হাতে ২'শত ফেনসিডিলসহ ২ জন গ্রেফতার দলের সিদ্ধান্ত অমান্য পদ পদবি গোপন করে পৌরসভা নির্বাচনে বিএনপি নেতারা ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক নওগাঁয় চাঁদার টাকা না পেয়ে চুরি আঘাত করে হত্যা চেষ্টা বাবা-ছেলেকে, পলাতক আসামী!

শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ১১ তম সভা অনুষ্ঠিত

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৭৫জন দেখেছেন
মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

Image


    মোঃ হামিদুল ইসলাম

 কুড়িগ্রাম জেলা  প্রতিনিধি 



কুড়িগ্রামের নাগেশ্বরীতে শিক্ষক-কর্মচারী ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর ১১ তম বার্ষিক সাধারণ সভা নাগেশ্বরী মহিলা কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।



১৯ মে বৃহস্পতিবার নাগেশ্বরী উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন এর চেয়ারম্যান হরচন্দ্র বর্মন ফন্টু এর সভাপতিত্বে দুপুর আড়াইটায় শুরু হওয়া উপজেলা শিক্ষক-কর্মচারীদের উক্ত  বার্ষিক সাধারণ সভায় নাগেশ্বরী উপজেলা সহ সংশ্লিষ্ট পার্শ্ববর্তী উপজেলার থেকে শিক্ষক-কর্মচারী ও সংবর্ধনা দেয়া কৃতি শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। 


এ সময় শিক্ষক সমিতির সদস্যদের মধ্য থেকে সর্বোচ্চ আমানতকারীদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়।



অনুষ্ঠানে ২০২১ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত ১৪ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা, ক্রেস্ট ও বিভিন্ন বিভাগের নির্বাচিত শিক্ষকদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ লটারির আয়োজন করা হয়, এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার প্রদান করা হয়। সভা শেষে প্রত্যেক সদস্যকে একটি করে বিশেষ উপহার প্রদান করা হয়। 


নাগেশ্বরী উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট লিমিটেড এর চেয়ারম্যান হরচন্দ্র বর্মন ফন্টু'র সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার বিধু ভূষণ রায়, অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ নাসিমুল ইসলাম মন্ডল, কালব এর ফুলবাড়ী চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, কুড়িগ্রাম ক্লাস্টার প্রতিনিধি সভাপতি মোঃ সাইফুল বারী খান, ভূরুঙ্গামারী কালব এর চেয়ারম্যান মোঃ বোরহান আলী, নাগেশ্বরী সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ শরিফুল আযম, কালব এর সহকারী জেলা ব্যবস্থাপক কুড়িগ্রাম লালমনিরহাট এর মোঃ শাহাজুল হক প্রমূখ।


অনুষ্ঠানের সার্বিক সহায়তা করেন দি কো-অপারেটিভ ক্রেডিট  ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লিমিটেড কালব ও এর সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন নাগেশ্বরী উপজেলা শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর সেক্রেটারি কচাকাটা কলেজ প্রভাষক মোঃ গোলাম কিবরিয়া ।


আরও খবর



ফেসবুক পেজ channel 3 bangla

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Friday ২৪ June ২০২২ | ৪৯জন দেখেছেন
চ্যানেল থ্রি বাংলা অনলাইন ডেক্স

Image

ফেসবুক পেজ  channel 3 bangla


আরও খবর



নিয়ামতপুরে আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসে ধান চিটা হওয়ার অভিযোগ

প্রকাশিত:Sunday ২৯ May ২০২২ | হালনাগাদ:Thursday ২৩ June ২০২২ | ৭৮জন দেখেছেন
মোঃ সিরাজুল ইসলাম নওগাঁ জেলা প্রতিনিধি -১

Image



  নিয়ামতপুর(নওগাঁ)প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসের কারণে বোরো ধান চিটা হওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। অভিযোগ সূত্রে জানা যায়, শাহিন আলম ও আলাউদ্দিন নয়, নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের উপরকুড়া শালবাড়ী গ্রামের অনেক কৃষকের স্বপ্নই নষ্ট হলো গরম বাতাসের কারণে। প্রায় ১৪ বিঘা জমিতে ওই গরম বাতাসের বোরো ধান চিটা হয়েছে। উপজেলার হাজিননগর ইউনিয়নের উপরকুড়া শালবাড়ী এলাকায় অবস্থিত আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসের কারণে এ ঘটনাটি ঘটেছে বলে দাবী কৃষকদের।


সরেজমিনে দেখা যায়, আনোয়ারা পোল্ট্রি ফার্মের আশেপাশের, অনেক জমির ধান অনেকটা সাদা রং ধারণ করেছে৷ হঠাৎ উঠতি ফসলের এ অবস্থায় কৃষকেরা দিশেহারা হয়ে পড়েছেন৷ আনোয়ারা পোল্ট্রি ফার্মের কারণে ক্ষতি হয়েছে কিনা জানতে চাইলে আমান গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আনোয়ারা পোল্ট্রি এন্ড হ্যাচারীর সহকারী ম্যানেজার মতিউল হাসান বলেন, যে কৃষক অভিযোগ করেছে, এটা উদ্দেশ্যপ্রণীত বা ভিত্তিহীন। এটা প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতি হয়েছে বা গরম বাতাসের কারণে হয়ে থাকতে পারে। তবে আমার মনে হয় তাদের অভিযোগটি উদ্দেশ্যপ্রণীত বা ভিন্নহীন।



ভুক্তভোগী কৃষক শাহিন আলম ও আলাউদ্দিন  জানান,ধার দেনা করে জমিতে ধান চাষ করেছি। আশা ছিল, এই ফসল থেকেই কেটে যাবে সারা বছর। কিন্তু আনোয়ারা পোল্ট্রি ফার্মের গরম বাতাসে সেই ধান চিটা হয়ে গিয়েছে। আমাদের ১৪ বিঘা আবাদ গরম বাতাসের কারণে ধান চিটা হয়েছে। এছাড়া সহ প্রায় কয়েক জন কৃষক এই ক্ষতির সম্মুখীন হয়েছেন। তারা আরোও জানান, শেষ সম্বলটুকু দিয়ে আবাদ করে এভাবে তীরে এসে তরি ডোবায় দিশেহারা হয়ে পড়েছি৷ আবার বাতাসের কারণে আশেপাশে পরিবেশে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হচ্ছে।


উপজেলা কৃষি অফিসার আমীর আব্দুল্লাহ ওয়াহিদুজ্জামান বলেন, বিষয়টি আমার দৃষ্টি গোচরে আসে নাই। মাঠে ধান থাকা অবস্থায় অভিযোগ পেলে বিষয়টি নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে কি কারণে ক্ষতি হয়েছে তা জানা যেত। যতি ধান ক্ষেতে গরম বাতাসে নিয়মিত প্রবাহিত হয়ে থাকে, তাহলে ক্ষেতে ধান ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, অভিযোগ পেয়েছি। অত্র এলাকার হাজিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।


আরও খবর



পবিপ্রবিতে পাবলিক লেকচার অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Wednesday ২২ June 20২২ | ৬৩জন দেখেছেন
মোঃ জাহিদুল ইসলাম (দুমকি উপজেলা প্রতিনিধি)

Image


 প্রতিনিধি, দুমকি (পটুয়াখালী):  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় "পরিবর্তিত খাদ্য পরিস্থিতি, শিক্ষার মান, ডিজিটাল প্রযুক্তি ও বিসিএস আমরা কোন পথে" শিরোনামে পাবলিক লেকচার অনুষ্ঠিত হয়েছে। 

  সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স কক্ষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ স্বদেশ চন্দ্র সামন্তের সভাপতিত্বে অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, এমেরিটাস মেমোরি  প্রফেসর ডঃ এম এ সাত্তার মন্ডল, সাবেক ভাইস চ্যান্সেলর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ ও সাবেক সদস্য পরিকল্পনা কমিশন বাংলাদেশ। 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর ডঃ আব্দুস সত্তার টিম লিডার ইকোফিস প্রকল্প, ওয়ার্ল্ডফিশ বাংলাদেশ ও ডঃ ওয়ায়েস কবির, সাবেক চেয়ারম্যান বাংলাদেশ এগ্রিকালচার রিসার্চ কাউন্সিল। অনুষ্ঠান সঞ্চালনা করেন, বিএএম অনুষদের প্রফেসর বদিউজ্জামান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক

মোঃ জাহিদুল ইসলাম

দুমকি, পটুয়াখালী।

তারিখ - ৩০/০৫/২০২২ইং


আরও খবর



চ্যানেল থ্রি বাংলা আইপি টিভি। বিজ্ঞাপন দিন সাথে থাকুন।

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Thursday ২৩ June ২০২২ | ৫২জন দেখেছেন
চ্যানেল থ্রি বাংলা অনলাইন ডেক্স

Image

চ্যানেল থ্রি বাংলা আইপি টিভি। বিজ্ঞাপন দিন সাথে থাকুন।


আরও খবর



ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:Tuesday ৩১ May ২০২২ | হালনাগাদ:Thursday ২৩ June ২০২২ | ৮৩জন দেখেছেন
মোঃ হামিদুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

Image



মোঃ হামিদুল  ইসলাম 

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ


কুড়িগ্রামের উলিপুরে ১০০পিস ইয়াবাসহ নয়ন মিয়া(৩৫) ও আব্দুল মালেক(৩০) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আটক নয়ন তবকপুর ইউনিয়নের দক্ষিন উমানন্দ এলাকার নজরুল ইসলামের পুত্র। এবং আব্দুল মালেক চিলমারী উপজেলার থানাহাট বাজার(ছমচপাড়া) এলাকার মোতালেব মিয়ার পুত্র।


পুলিশ সুত্রে জানাযায়, সোমবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানার এসআই হারিছুর রহমান, মশিউর রহমান, এএসআই সোহাগ পারভেজ,এএসআই আবুল হাসেম সহ সংগীয় ফোর্স অভিযান চালিয়ে তবকপুর ইউনিয়নের দক্ষিন উমানন্দ কুঠিপাড়া গ্রামস্থ জনৈক ব্যক্তির পরিত্যক্ত বাড়ী থেকে ১০০পিস ইয়াবা ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত লাল-কালো রংয়ের হিরো ইগনিটোর ১২৫সিসি রেজিঃ বিহীন মোটরসাইকেলসহ নয়ন মিয়া ও আব্দুল মালেক কে আটক করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপর মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। আটক নয়ন মাদক পাচার করতে গিয়ে দীর্ঘদিন পূর্বে সড়ক দূর্ঘটনায় তার একটি পা হারায়। পরবর্তী সময়ে সুস্থ্য হয়ে সে মাদক ব্যবসা পুনঃরায় চালু করে এবং বিভিন্ন স্থান হইতে ইয়াবা ট্যাবলেট কমদামে ক্রয় করিয়া তার ব্যবহৃত লাল-কালো রংয়ের হিরো ইগনিটোর ১২৫সিসি রেজিঃ বিহীন মোটর সাইকেলটিতে মাদক বহন করে বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছিলো।


মঙ্গলবার(৩১ মে) দুপুরে উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) ইমতিয়াজ কবির জানান, আটক মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারে চেষ্টা চলছে।


আরও খবর